1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লিভিভ বিমানবন্দরের কাছে রুশ ক্ষেপনাস্ত্র হামলা

  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ মার্চ, ২০২২
  • ১৭৮ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : লিভিভ শহরের প্রাণকেন্দ্র থেকে মাত্র চার মাইল দূরে লিভিভ বিমানবন্দরের বিপরীতে একটি ভবনে আঘাত হেনেছে রুশ ক্ষেপনাস্ত্র।

লিভিভের মেয়র আন্দ্রে সদোভি শুক্রবার (১৮ মার্চ) সকালে এই হামলার বিষয়টি সংবাদমাধ্যম বিবিসিকে নিশ্চিত করেছেন।

ভবনটিতে বিমান মেরামতের কাজ চলতো বলেও জানান তিনি। বেশ সকালের দিকে হওয়া এই হামলায় ভবনটি ক্ষতিগ্রস্ত হলেও কোনো হতাহতের ঘটনা বলেও নিশ্চিত করেছেন তিনি।

হামলার পর হামলাস্থল থেকে বিশাল ধোঁয়ার কুন্ডলী দিগন্তের দিকে উঠতে দেখা যায়। প্রাথমিকভাবে লিভিভ বিমানবন্দরেই হামলা হয়েছে বলে মনে করা হলেও অল্প কিছুক্ষণের মধ্যেই হামলাস্থল সম্পর্কে নিশ্চিত হওয়া যায়।

ইউক্রেনের বিমান বাহিনী জানায়, কৃষ্ণসাগর থেকে ছয়টি ক্রুজ মিসাইল নিক্ষেপ করা হয়েছিল। তাদের দুটি বিমান বিধ্বংসী মিসাইল দ্বারা ধ্বংস করা গেলেও চারটি ঘটনাস্থলে আঘাত হানে।

মিসাইলগুলো ছিলো কেএইচ-৫৫৫, যা সাধারণত ভারী স্ট্রাটেজিক বোম্বার থেকে ছোড়া হয় বলেও জানায় তারা।

এতদিন পর্যন্ত লিভিভসহ ইউক্রেনের পশ্চিমাঞ্চল অন্যান্য এলাকার চেয়ে শান্ত ছিলো। এ কারণে ইউক্রেন ছেড়ে বেরিয়ে যাওয়া শরণার্থীদের, মানবিক ও সামরিক সহায়তা সরবরাহের কেন্দ্রে পরিণত হয়েছিল লিভিভ।

কিন্তু যুদ্ধের তৃতীয় সপ্তাহে এ চিত্র পাল্টে যায়। গত সপ্তাহেই পোলিশ সীমান্তের কাছের এই শহরের একটি বিমান ঘাঁটি ও সেনা প্রশিক্ষণ কেন্দ্রে ক্ষেপনাস্ত্র হামলা চালায় রুশ সেনারা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..